ভেজিটেবল ফ্রাইড রাইস


উপকরন : 
পোলাওর চাল ১/২ কেজি,ডিম ২টি,গাজর ১/২ কাপ ,লবণ ২ চা. চা.,ওলকপি ১/২ কাপ ,গোলমরিচ গুঁড়া ১/২ চা. চা,পেঁয়াজ ১/৪ কাপ ,স্বাদলবণ (ইচ্ছা) ১/৮ চা. চা,পেঁয়াজ, কালি ১/৪ কাপ ,সয়াসস ১ চা. চা.,মাংস, গরুর ১/৩ কাপ , সয়াবিন তেল ১/২ কাপ।

১৯টি ফ্রাইড রাইস রেসিপি

১৯টি ফ্রাইড রাইস রেসিপি

February 01, 2018  0
আপনাদের জন্য এখন দেওয়া হচ্ছে আরো একটি অনেক বড় রেসিপিগুচ্ছ। এই রেসিপিগুচ্ছটি আপনাদের অনেক উপকারে আসবে। রেসিপিগুচ্ছটি থেকে আপনি নানা ধরনের ...
চাইনিজ ডিশ প্রন ফ্রাইড রাইস
প্রনালী : 
ভাত ঝরঝরে করে রান্না কর। বাতাসে ছড়িয়ে রাখ। গাজর, ওলকপি, পেঁয়াজ ও পেঁয়াজকলি বড় মটরের সাইজে টুকরা কর। গাজর ও ওলকপি আলাদা সিদ্ধ কর। মাংস ছোট স্লাইস করে কাট। একটা থালায় মাংস এবং সবজি সাজিয়ে রাখ। মাংস, সবজি এবং ভাতের উপরে লবণ, গোলমরিচ, স্বাদলবণ ছিটিয়ে দাও। ডিমে লবণ এবং গোলমরিচ দিয়ে ফেট। বড় হাঁড়ি বা কড়াইয়ে তেল গরম কর। তেলে মাংস দিয়ে ৫-৬ মিনিট ভাজ। গাজর ও ওলকপি দিয়ে ৪-৫ মিনিট ভাজ। ডিম দিয়ে ভাজ। পেঁয়াজ দিয়ে ১ মিনিট ভেজে ভাত দাও এবং নাড়তে থাক। ৭-৮ মিনিট ভাজ। সয়াসস দাও। পেঁয়াজকপি দিয়ে ফ্রাইড রাইস নামিয়ে নাও। শুধুমাত্র চিংড়ি মাছ, বড় মাছ বা মোরগের মাংস দিয়েও ফ্রাইড রাইস রান্না করা যায়। বর্ষাকালে চালকুমড়া, পেপে, বরবটি দেয়া যায়।

No comments

Powered by Blogger.