ক্যারট এগ স্যালাড স্যান্ডউইচ



অফিসে সকাল সকাল বেরতে হয়, এদিকে তখন ব্রেকফাস্ট বানানোর তাড়া। ইডলি ধোসা, বানাতে গেলে সময় লাগবে, পরোটা করাটা ঝামেলার। সেই মুহূর্তে পাউরুটিই আপনাকে রক্ষা করবে। কিন্তু শুধু পাউরুটি তো আর খাওয়া যায়না। এমন সময়ে ঝটপট বানান ক্যারট এগ স্যালাড স্যান্ডউইচ। যা সুস্বাদু বটে এবং পুষ্টিকরও। ছোটরা ওই একঘেয়ে ডিম পাউরুটি খেয়ে বিরক্ত হয়ে গিয়েছে। এই স্যান্ডউইচ ছোটদের জন্যও আদর্শ কারণ গাজরের কমলা রং লেটুসের সবুর রং ডিমের হলদেটে রং সব মিলেমিশে বেশ কালারফুল ব্যাপারটা। এদিকে গাজর, ডিমের মতো পুষ্টিকর খাবার থাকায় আপনার সন্তানের পুষ্টি নিয়ে সমস্যা নেই।

তাহলে আসুন দেখে নেওয়া যাক কীভাবে বানাবেন এই চটজলদি ক্যারট এগ স্যালাড স্যান্ডউইচ।

উপকরণ

ডিম - ২ টি (ভাল করে সিদ্ধ করে কুচি কুচি করে কাটা)

গাজর - ১/২ কাপ (সিদ্ধ করে লম্বা করে কাটা) সেলারি - ১/২ কাপ (কুচনো) মেয়োনিজ - ৩ টেবিল চামচ মাস্টার্ড সস - ১/২ চা চামচ গোলমরিচ গুঁড়ো - ১/২ চা চামচ ব্রাউন ব্রেড - ৪টি লেটুস - ৪ টি পাতা নুন - স্বাদমতো

প্রণালী

প্রথমে একটি বাটিতে ডিম, গাজর, সেলারি, মেয়োনিজ, মাস্টার্ড ও নুন-মরিচ দিয়ে ভাল করে মেখে নিন। ভাল করে চামচের সাহায্যে মিশিয়ে নিন, ডিম টা ঘেটে গেলে ক্ষতি নেই। এবার পাউরুটির একটা স্লাইসের উপর লেটুস পাতা রেখে ২ চামচ এই স্প্রেডটা লাগিয়ে নিন। এবার অন্য একটি পাউরুটি দিয়ে উপর থেকে ঢেকে পরিবেশন করুন।

No comments

Powered by Blogger.