চিকেন ইন ক্রিম সস

চিকেন ইন ক্রিম সস


হোয়াইট সস কম বেশি আমরা সবাই জানি। কিন্তু হোয়াইট সস বানানোরও সে আলাদা হ্যাপা। কিন্তু ময়দা, মাখন, দুধ দিয়ে হোয়াইট সস তৈরি না করে আমরা আর একটা ক্রিম সস তৈরি করতে পারি যা স্বাদেও সুপারহিট আবার এর পিছনেও খাটনি কম। আজ আমরা বানাব চিকেন ইন ক্রিম সস। তবে এক্ষেত্রেও সুস্বাস্থের কথা মাথায় রাখলে কিন্তু এই কন্টি ডিশটি খেতে পারবেন না। তাই সব ভুলে একবার বাড়িতে ট্রাই করুন এই চিকেন ইন ক্রিম সস। মাঝেমধ্যে খেলে কিছু হবে না তবে বেশি না খাওয়াই ভাল।

তবে আসুন ঝটপট দেখে নেওয়া যাক কীভাবে বানাবেন এই চিকেন ইন ক্রিম সস পরিবেশন - ৪ জনের জন্য প্রস্তুতির সময় - ৫ মিনিট রান্নার সময় ৫ মিনিট

উপকরণ

বোনলেস চিকেন - ৫০০ গ্রাম (ছোট বা মাঝারি টুকরো)

স্প্রিং অনিয়ন - ২ আঁটি (কুচনো) রসুন - ১০-১২ কোয়া (কুচনো) অরিগ্যানো - ১ চা চামচ চিলি ফ্লেক্স - ১ চা চামচ মাসরুম - ১ বাটি (স্লাইস করে কাটা) ফ্রেশ ক্রিম - ৫ টেবিল চামচ অলিভ ওয়েল - ১ টেবিল চামচ অলিভ স্লাইস - ২ টেবিল চামচ নুন - স্বাদমতো গোলমরিচ ক্রাশড করা - ১ চা চামচ চিকেন স্টক বা জল - ১/৪ কাপ চিজ গ্রেড করা - ১ টেবিল চামচ

প্রণালী

প্রথমে মাংসের টুকরোগুলি ভাল করে ধুয়ে পরিষ্কার করে নিন। নুন ও গোলমরিচ মাখিয়ে ১০ মিনিট রাখুন। এবার একটি পাতে অলিভ ওয়েল দিন। তাতে কুচনো রসুন দিয়ে ভাল করে ভাজুন। রসুন হাল্কা সোনালি রংয়ের হলে এতে স্প্রিং অনিয়নের সাদা অংশটি কুচি করে দিয়ে দিন। ২-৩ মিনিট ভাল করে ভাজুন, এতে মাংসের টুকরোগুলি দিয়ে দিন। ভাল করে ভাজুন। মাংস আধসিদ্ধা হয়ে এলে এতে এবার মাসরুম দিয়ে দিন।

মাসরুম থেকে জল ছাড়তে শুরু করবে। এবার এতে স্প্রিং অনিয়নের সবুজ অংশটা দিয়ে ভাল করে ভাজুন। মাসরুমের জল শুকিয়ে এলে আঁচ বন্ধ করে দিন। এতে ফ্রেশ ক্রিম দিয়ে হাতার সাহায্যে ভাল করে মিশিয়ে দিন। মিশে গেলে আবার আঁচ চালু করুন। এতে স্লাইস অলিভ মেশান। এবার এতে চিকেন স্টক দিন।

এতে অরিগ্যানো, চিলি ফ্লেক্স, স্বাদমতো নুন ও গোলমরিচ দিয়ে ঢাকা দিয়ে ৩-৪ মিনিট রান্না করুন। হয়ে গেলে কোড়ানো চিজ দিয়ে ভাল করে মিশিয়ে নিন। গরমে চিজ গলে টেক্সচার দেবে। উপর থেকে স্প্রিং অনিয়নের সবুজ অংশ ও চিজ এবং উপর থেকে অলিভ অয়েল ঢেলে পরিবেশন করুন।

No comments

Powered by Blogger.